ফেসবুক পেজে অনেক দিন কাজ করি না, রিচ কমে গেছে। কি করব?

এই প্রশ্ন টা অনেক আপুর কাছ থেকে আমি পাচ্ছি। কেউ ১ বছর ধরে ইনেক্টিভ তার বিজনেস পেজে। আর কেউ বলছেন, ৩/৪ মাস ধরে সেল কমে গেছে।
আমি যখন তাদের পেজ গুলি দেখি, তখন ৩ টা সমস্যা পাই।
এক, তারা রেগুলার পোস্ট করেন না।
দুই, শুধু সেলস পোস্ট করেন। কাস্টমার এর পড়লে ভালো লাগবে, এমন কোন তথ্য নাই।
আর তিন, পন্য সম্পর্কে কোন বিস্তারিত তথ্য নেই।

এখন করণীয় কি? কি করলে রিচ বাড়বে?

এটাই হচ্ছে আসল ব্যাপার।
🌺আমি কি বুস্ট করলে সেল পাবো?
দেখুন, বুস্ট করলে আপনি সেল পেতেও পারেন নাও পারেন। তাই বুস্ট যদি করেন, আগে সেভাবে প্রস্তুতি নিয়ে নিন যে, সেল নাও আসতে পারে। পরিচিতি বাড়াতে বুস্ট করতে পারবেন।
অনেক মানুষ দেখবে, এতে সবাই জানল যে আপনি এই পন্য নিয়ে কাজ করছেন। পরের বার যখন বুস্টিং করবেন, তখন আগের থেকে আরেক টু বেশি বাড়বে পরিচিতি। এভাবে করতে থাকলে সেল একসময় আসবেই।
🌺নেক্সট কথা হচ্ছে, পেজে শুধু সেলস পোস্ট না দিয়ে কিছু শিক্ষণীয় পোস্ট দিন। তাহলে কাস্টমার বেশি সময় পেজে থাকবে। সে যদি শুধু আপনার সেলস পোস্ট দেখে, বিরক্ত হয়ে চলে যাবে। কাস্টমার কি শুধু কেনার জন্য আসে? না, সে আসে নতুন কিছু জানতে। যখন সে জানতে পারে, তখন খুশি হয়েই অর্ডার দিয়ে ফেলে। এই ব্যাপার টা আপনাকে বুঝতে হবে।
🌺পন্য সম্পর্কে বিস্তারিত দিন। আজ এক আপুর পেজ দেখে দিলাম। তার জামা গুলি সুন্দর, কিন্তু কোন বিস্তারিত কিছু নাই। বুঝিয়ে বলছি। জামা টা কোন কাপড় দিয়ে তৈরি, সুতি কিনা, লম্বায় কত, ওড়না কত ইঞ্চি এইগুলি কিন্তু বিস্তারিত বলতে হবে। কাস্টমার যদি প্রথমেই সব ইনফো পেয়ে যায়, তাহলে সন্তুষ্ট থাকবে।
🌺কারো পোস্ট কপি পেস্ট করে দিবেন না। বরং কষ্ট হলেও নিজে লিখবেন। অথবা কাউকে দিয়ে ইউনিক পোস্ট লিখাবেন। কপি পেস্ট পোস্ট দিলে রিচ বাড়বে না।
এই সব দিক গুলি খেয়াল রেখে যদি আপনারা কাজ করেন, তাহলে পেজের রিচ না বাড়ার কোন কারন নেই।

Leave a Comment

error: Content is protected !!