সময় দিয়ে নিয়মিত চেষ্টা করে গেলে ভালো লিখা সম্ভব

লিখালিখি একটা শিল্প বা আর্ট, এটা সবাই বলে। আমি নিজেও সেটা মনে করি। ভালো সবাই লিখতে পারে না। আবার এটাও কিন্তু সত্যি যে, প্রতিদিন একটু করে করে সময় দিয়ে চেষ্টা করলে অনেক ভালো লিখা সম্ভব।
আগের কিছু পোস্টে আমি বলেছিলাম, ইকমার্স ব্যবসা কিংবা ফেসবুক পেজকেন্দ্রিক ব্যবসাতে নিজের ভাষায় লিখতে পারার দক্ষতা থাকা খুব জরুরী।
আপনাকে আহামরি অনেক ভালো লিখতে হবে, এমন কিন্তু না। নিজের ভাষায় সঠিক ভাবে আপনার পন্য নিয়ে মানুষকে জানানোটাই হচ্ছে আপনার মূল কাজ।
🔺লিখতে হলে আপনাকে কিছু পড়তে হবে, তবেই লিখতে পারবেন। প্রথম দিকে লিখা ভালো হবে না, এটা মেনে নিন। চেষ্টা করুন। লিখতে ভালো লাগে, এমন কিছু নিয়েই লিখুন।
এতে করে লিখার গতি বাড়বে এবং ভালো একটা ফরম্যাট আপনাআপনি তৈরি হয়ে যাবে। যত বেশী লিখতে চেষ্টা করবেন, লিখে প্র্যাকটিস করবেন, তত বেশী ভেতর থেকে ভালো শব্দ বের হবে, ভালো ভাবে গুছিয়ে লিখতে পারবেন।
🔺আমি বিশ্বাস করি, চেষ্টা করে গেলে ভালো লিখা সম্ভব। কিন্তু সেই জন্য বিশ্বাস থাকতে হবে নিজের উপর এবং প্রতিদিন লিখে যাবার চেষ্টা করতে হবে। আপনার বিজনেস পেজে আপনার পন্য নিয়ে কিছু লিখুন। ভুল হলে কাউকে দিয়ে সঠিক করিয়ে ঠিক করে নিবেন। কিন্তু লিখুন। অনেক কাজে দিবে, অনেক।

Leave a Comment

error: Content is protected !!